আমান ফিডের লটারি ড্র ২৪ জুন

প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া কোম্পানি আমান ফিডের আইপিওর লটারির ড্র আগামী ২৪ জুন বুধবার রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটে অনুষ্ঠিত হবে। কোম্পানি সচিব নন্দন কুমার দে শেয়ারনিউজ২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

কোম্পানি সূত্রে জানা যায়, আইপিওতে অনুমোদন পাওয়া আমান ফিডের আইপিও চাহিদার তুলনায় ১২.৬৪ গুন আবেদন বেশি জমা পড়েছে। কোম্পানিটি পুঁজিবাজারে ২ কোটি সাধারণ শেয়ারের বিপরীতে ৭২ কোটি টাকা উত্তোলন করবে। এই ৭২ কোটি টাকার বিপরীতে কোম্পানিটির আইপিওতে মোট ৯১০ কোটি ১৯ লাখ ২৩ হাজার ২০০ টাকার আবেদন জমা পড়েছে। যা চাহিদার তুলনায় ১২.৬৪ গুন।


জানা যায়, এর আগে ২৫ মে, সোমবার থেকে শুরু হয় এ কোম্পানির আইপিওতে আবেদন গ্রহণ। আমান ফিডের মাধ্যমে আইপিও আবেদনের নতুন পদ্ধতি শুরু হয়েছে। এ পদ্ধতির আওতায় শুধু ডিপোজিটরি পার্টিসিপেন্ট (ডিপি) তথা ব্রোকারহাউজ ও মার্চেন্ট ব্যাংকের মাধ্যমে আবেদন জমা দেয়া হয়। আমান ফিডের আইপিওতে স্থানীয় ও প্রবাসী বিনিয়োগকারীরা ২৫ মে, সোমবার থেকে ৪ জুন, বৃহস্পতিবার পর্যন্ত আবেদন জমা দিয়েছেন।

৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত বছরের নিরীক্ষিত হিসাব অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৪.৯৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ৩০.৭৭ টাকা।

No comments:

Post a Comment

!!! Thank You !!!