সি অ্যান্ড এ টেক্সটাইলের লটারির ড্র বৃহস্পতিবার

প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) আবেদন গ্রহণ শেষে আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়ার জন্য সি অ্যান্ড এ টেক্সটাইল লিমিটেডের লটারির ড্র আগামী ১১ ডিসেম্বর, বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। কোম্পানির সিএফও জামাল উদ্দিন পাটোয়ারি শেয়ারনিউজকে নিশ্চিত করেছেন।

জানা গেছে, ওই দিন কোম্পানিটির লটারির ড্র রাজধানীর রমনায় অবস্থিতি ইনষ্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স (আইইবি) এর সেমিনার হলে সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে।

কোম্পানিটির আইপিওতে ৪৫ কোটি টাকার বিপরীতে বিনিয়োগকারীদের কাছ থেকে ৮৬৮ কোটি ৯০ লাখ ৬৭ হাজার টাকা বা ১৯.৩০ গুণ আবেদন জমা পড়েছে। এর মধ্যে সাধারণ, ক্ষতিগ্রস্ত ও মিউচ্যুয়াল ফান্ড খাতের বিনিয়োগকারীদের কাছ থেকে ৮৬৫ কোটি ৭১ লাখ ০৭ হাজার টাকার এবং প্রবাসি বিনিয়োগকারীদের কাছ থেকে ৩ কোটি ১৯ লাখ ৬০ হাজার টাকার আবেদন জমা পড়েছে।
 



এর আগে কোম্পানিটির আইপিওতে ৯ নভেম্বর থেকে ১৩ নভেম্বর আবেদন গ্রহণ করা হয়। তবে প্রবাসি বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ ছিলো ২২ নভেম্বর পর্যন্ত।

কোম্পানিটি শেয়ারবাজার থেকে ৪৫ কোটি টাকা উত্তোলনের জন্য ৪ কোটি ৫০ লাখ শেয়ার ছেড়েছে। এ জন্য প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। ৫০০টি শেয়ারে মার্কেট লট।

শেয়ারবাজার থেকে আইপিওর মাধ্যমে অর্থ উত্তোলন করে কোম্পানিটি ব্যাংক ঋণ পরিশোধ, ভবন নির্মাণ এবং আইপিও খরচ খাতের ব্যয় করবে।

৩১ ডিসেম্বর ২০১৩ অর্ধবার্ষিক আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৮.৩৮ টাকা।

আইপিওতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড এবং ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড।

No comments:

Post a Comment

!!! Thank You !!!